হোম অর্থনীতি হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৮ থেকে ১০ টাকা

হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৮ থেকে ১০ টাকা

অনলাইন ডেস্ক 30 Mar, 2021 4:01 PM

হিলি-স্থলবন্দরে-পেঁয়াজের-দাম-কমেছে-কেজিতে-৮-থেকে-১০-টাকা-2021-03-30-6062f6f0a3372.jpg

এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৮ থেকে ১০ টাকা। এখন ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ২৮ টাকার পেঁয়াজ। ভারত থেকে আমদানি বাড়ায় কমেছে পেঁয়াজের দাম, বলছেন বাজারের পেঁয়াজ ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরে হিলির পেঁয়াজ বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহ আগে পাইকারি বাজারে পেঁয়াজের দাম ছিলো ২৭ থেকে ২৮ টাকা।  তা খুচরা বাজারে বিক্রি হয়েছে ৩০ টাকা কেজি দরে। আজ পাইকারি বাজারে সে পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০ টাকায়।

আবার খুচরা বাজারে ব্যবসায়ীরা বিক্রি করছেন ২২ থেকে ২৪ টাকা কেজি দরে।

বাজারে পেঁয়াজ কিনতে আসা সাধারণ ক্রেতা মিজানুর রহমান বলেন, গত সপ্তাহে পেঁয়াজ কিনেছিলাম ৩০ টাকা কেজি দরে।  আজ দাম অনেকটাই কম। পাইকারি বাজার থেকে ২০ টাকা দরে ৩ কেজি পেঁয়াজ নিলাম।

বাজারে আসা গোলেজান বিবি বলেন, প্রতিবছর রমজান মাসে পেঁয়াজের দাম অনেক বেশি হয়। আজ দেখছি, পেঁয়াজের দাম কমে গেছে। তাই বেশি করে পেঁয়াজ কিনলাম।

হিলি বাজারে খুচরা পেঁয়াজ ব্যবসায়ী আবদুল লতিফ বলেন, ২০ টাকা দরে কিনে তা ২২ থেকে ২৪ টাকা দরে খুচরা বিক্রি করছি। হঠাৎ পেঁয়াজের দাম কমে যাওয়ায় সাধারণ মানুষের অনেক সুবিধা হচ্ছে।

হিলি বাজারের পাইকারি ব্যবসায়ী রাশেদুল ইসলাম বলেন,  ভারত থেকে পেঁয়াজের আমদানি বেড়েছে। তাই বাজারে পেঁয়াজের দামও কমেছে। আমরা আমদানিকারকদের নিকট হতে ১৮ থেকে ১৯ টাকা দরে নিয়ে ২০ টাকায় বিক্রি করছি। রমজান মাস আসছে।  আশা করছি, ভারত থেকে পেঁয়াজের আমদানি আরও বাড়বে এবং দাম আরও কমে আসবে।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ