হোম আন্তর্জাতিক তিন মাস পর এই প্রথম জনসমক্ষে আলি বাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা

তিন মাস পর এই প্রথম জনসমক্ষে আলি বাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা

অনলাইন ডেস্ক 20 Jan, 2021 6:44 PM

তিন-মাস-পর-এই-প্রথম-জনসমক্ষে-আলি-বাবার-প্রতিষ্ঠাতা-জ্যাক-মা-2021-01-20-6008259755406.jpg

আলিবাবা গ্রুপের প্রতিষ্ঠাতা জ্যাক মা ১০০ গ্রামীণ শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করলেন। অক্টোবরের পর এই প্রথম ব্যবসায়ী মা জনসমক্ষে এলেন।

বুধবার সকালে চিনের তথা বিশ্বের অন্যতম এই ই-কমার্স সংস্থার তরফে মা বহির্বেশ্বের সঙ্গে কোনও যোগাযোগ স্থাপন করলেন। যার ফলে ইতিবাচক উন্নতি দেখা গেল কোম্পানির শেয়ার-হোল্ডারেও। 

এই কোম্পানির নাম নেওয়া হয়েছে মধ্যপ্রাচ্যের অন্যতম সেরা মিথ-কাহিনি '১০০১ রজনী'র গল্প থেকে। সেই কাহিনির অন্যতম জনপ্রিয় চরিত্র 'আলিবাবা' (Ali Baba from the Middle Eastern folk-tale collection One Thousand and One Nights)। 

'আলিবাবা' (Alibaba Group/Alibaba.com) একটি বহুজাতিক চিনা কোম্পানি (Chinese multinational technology company) যারা ই-কমার্স, রিটেল ইন্টারনেট এবং প্রযুক্তি (e-commerce, retail, internet and technology) ক্ষেত্রে কাজ করে। ১৯৯৯ সালে এর প্রতিষ্ঠা।  জ্যাক মা এর অইন্যতম প্রতিষ্ঠাতা (one of the founders)। কোম্পানিটি  কনজিউমার-টু-কনজিউমার, বিজনেস-টু-কনজিউমার এবং বিজনেস-টু-বিজনেস (consumer-to-consumer/C2C, business-to-consumer/B2C and business-to-business/B2B) ক্ষেত্রে পরিষেবা দেয়। মূলত সেলস সার্ভিসের সঙ্গে যুক্ত এই কোম্পানি  ওয়েব, ই-পেমেন্ট, শপিং সার্চ ইঞ্জিন (web portals, electronic payment services, shopping search engines)-এর মধ্যে দিয়ে কাজ করে।

এ হেন কোম্পানির প্রতিষ্ঠাতা-সদস্য মা বুধবার একটি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ১০০ জন গ্রামীণ শিক্ষকের সঙ্গে কথা বলেন। মা আসলে গ্রামীণ শিক্ষকদের একটি বার্ষিক উদযাপনের অনলাইন অনুষ্ঠানে (online ceremony of the annual Rural Teacher Initiative event)যোগ দিয়েছিলেন বলে শোনা যাচ্ছে।

ভিডিয়ো কনফারেন্সের মধ্যে দিয়ে জ্যাক মা তাঁর নামাঙ্কিত পুরস্কার (Jack Ma Rural Teachers Award)প্রাপকদের উদ্দেশ্যে ভাষণ দেন। জানা যাচ্ছে, মা-এর এই মুখ দেখানোর ফলে আলিবাবার হং কং তালিকাভুক্ত শেয়ারে একলাফে ৬ শতাংশ বৃদ্ধি (Alibaba's Hong Kong-listed shares jumped more than 6%) দেখা গিয়েছে।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ