হোম আন্তর্জাতিক মোবাইল কেনার জন্য সরকারের দেয়া টাকা পেয়ে আনন্দে মেতে উঠল ছাত্ররা

মোবাইল কেনার জন্য সরকারের দেয়া টাকা পেয়ে আনন্দে মেতে উঠল ছাত্ররা

অনলাইন ডেস্ক 23 Jan, 2021 2:02 PM

মোবাইল-কেনার-জন্য-সরকারের-দেয়া-টাকা-পেয়ে-আনন্দে-মেতে-উঠল-ছাত্ররা-2021-01-23-600bd7f9e8535.png

ভাতরের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়  দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের ট্যাব কেনার জন্য টাকা দিয়েছেন। সেই টাকা অ্যাকাউন্টে ঢুকতেই আনন্দে মেতে উঠল ছাত্ররা। ডিজে বাজিয়ে নাচতে নাচতে এলাকা ঘুরে মুখ্যমন্ত্রীর নামে জয়ধ্বনি দিল তারা।

শুক্রবার সন্ধ্যায় এমনই ছবি দেখা গিয়েছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের প্রত্যন্ত এলাকা রামগঞ্জে। রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা টাকা পাওয়ার আনন্দে আওয়াজ তুলেছে, ‘‘রাজ্যে দিদি আরও এক বার।’’

করোনা অতিমারিতে জারি হওয়া লকডাউন থেকেই বন্ধ রয়েছে রাজ্যের স্কুল-কলেজ। অনলাইনেই চলছে পড়াশোনা। যার জেরে স্মার্টফোন বা ট্যাব না থাকায় প্রত্যন্ত এলাকার অনেক পড়ুয়াকে এই সময় পড়াশোনা চালাতে গিয়ে অসুবিধায় পড়তে হয়েছে। রাজ্যের বড় অংশের পড়ুয়াদের অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাব কেনার সামর্থ নেই। সেই পড়ুয়াদের সমস্যার কথা চিন্তা করে মুখ্যমন্ত্রী ট্যাব কেনার জন্য সরকারি অর্থ সাহায্যের ঘোষণা করেন। আগামী উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি যাতে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা অনলাইনের মাধ্যমে নিতে পারে, সে জন্য রাজ্যের সমস্ত স্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের অ্যাকাউন্টে ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

ইসলামপুর ব্লকের রামগঞ্জ হাইস্কুলের পড়ুয়ারা শুক্রবার সন্ধ্যায় ডিজে বাজিয়ে এলাকা ঘুরেছে। আনন্দে মাতোয়ারা রামগঞ্জ হাইস্কুলের পড়ুয়ারা বলেছে, গ্রামগঞ্জের পড়ুয়াদের ট্যাব কেনার ক্ষমতা ছিল না। মানবিক মুখ্যমন্ত্রী তাদের ট্যাব কেনার টাকা দিয়ে দারুণ উপকার করেছেন। তাই তাদের এত আনন্দ।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ