হোম আন্তর্জাতিক ৩২ বছরে ৭২ বার তিনি সাপের কামড়,অথচ এখনো বেঁচে আছেন সেই ব্যক্তি

৩২ বছরে ৭২ বার তিনি সাপের কামড়,অথচ এখনো বেঁচে আছেন সেই ব্যক্তি

অনলাইন ডেস্ক 20 Jan, 2021 6:33 PM

৩২-বছরে-৭২-বার-তিনি-সাপের-কামড়,অথচ-এখনো-বেঁচে-আছেন-সেই-ব্যক্তি-2021-01-20-60082328119c7.png

৩২ বছরে ৭২ বার তিনি সাপের কামড় খেয়েছেন। তাও যে-সে সাপ নয়! কোবরার কামড়। তবুও তিনি বেঁচে আছেন। ভারতের Andhra Pradesh-এর এই ব্যক্তির ঘটনার জানাজানি হওয়ার পর অবাক সর্প বিশেষজ্ঞরাও।

এদেশে অনেক মানুষ বিশ্বাস করেন, সাপ প্রতিশোধ নিতে পারে। কিন্তু সাপ কি সত্যিই বদলা নিতে পারে! সর্প বিশারদদের দাবি, সাপের স্মৃতি শক্তি বলে কিছুই নেই। তাই সাপ কোনও ব্যক্তি বা ঘটনা মনে রাখতে পারে না। ফলে ওই ব্যক্তিকে বারবার সাপের কামড়ের ঘটনা নেহাতই কাকতালীয়। 

অন্ধ্রপ্রদেশের Chittoor জেলার সুব্রক্ষ্মণ গত ৩২ বছর ধরে সাপের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছেন। তিনি জানিয়েছেন, ক্লাস ফাইভে পড়ার সময় থেকে তিনি সাপের কামড় খাচ্ছেন। প্রতি বছর নিয়ম করে তাঁকে এক বা একাধিকবার সাপ কামড়ায়। বহুবার তিনি Cobra সাপের কামড় খেয়েছেন। আর প্রতিবারই চিকিত্সার জন্য তাঁকে বিপুল টাকা খরচ করতে হয়। তিনি গরীব কৃষক। ফলে প্রতি বছর চিকিত্সার জন্য একগাদা টাকা খরচ করার তাঁর পক্ষে আর সম্ভব হচ্ছে না। সাপের এই প্রকোপ থেকে কীভাব মুক্তি পাবেন, বুঝতে পারছেন না সুব্রক্ষ্মণ।

প্রতি আমাবস্যায় (Amavasya) তাঁর ঘরের বাইরে সাপেদের দেখা মেলে। আমবস্যার দিন ভয়ে ঘর থেকেই বেরোন না তিনি। তবুও রেহাই মেলে না। সাপ ঠিক তাঁর ঘরে ঢুকে কামড় বসায়। তিনি বুঝতেই পারেন না, সাপের সঙ্গে তাঁর শত্রুতার শুরু কীভাবে! তিনি তো কখনও জ্ঞানত কোনও সাপকে মারেননি। তা হলে কেন এমনটা হচ্ছে! সর্পবিশারদদের সঙ্গেও কথা বলেছেন ওই ব্যক্তি। এমনকী ওঝা, গুণীনের কাছে গিয়েও এই বিপদ থেকে উদ্ধারের পথ খুঁজেছেন। কিন্তু কোনও সুরাহা হয়নি। সাপেরা তাঁকে নিয়ম করে কামড়ায়। 


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ