হোম খেলাধুলা পোলার্ডের তাণ্ডব, ৬ বলে ৬ ছয় শ্রীলংকার বিপক্ষে || ৬ ছয়ের ভিডিও

পোলার্ডের তাণ্ডব, ৬ বলে ৬ ছয় শ্রীলংকার বিপক্ষে || ৬ ছয়ের ভিডিও

অনলাইন ডেস্ক 04 Mar, 2021 11:27 AM

পোলার্ডের-তাণ্ডব,-৬-বলে-৬-ছয়-শ্রীলংকার-বিপক্ষে-2021-03-04-60406fac34663.jpg

টি-টোয়েন্টি ক্রিকেটের সব ফ্লেভার যোগ করলে সেই যোগফল কী দাঁড়াবে? অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজ আর শ্রীলঙ্কার প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি দেখে থাকলে তেমন অনুভুতিই হওয়ার কথা যে কারো। কী ছিল না এতে, বোলারদের কৃপণতা, হ্যাটট্রিক, একের পর এক ছক্কা। শ্বাসরূদ্ধকর একটি ম্যাচ। লো স্কোরিং ম্যাচ হওয়া সত্ত্বেও একটি আদর্শ টি-টোয়েন্টি ম্যাচই যেন বুধবার রাতে দেখলো ক্রিকেট সমর্থকরা।

বল হাতে শ্রীলঙ্কাকে ১৩১ রানে বেধে ফেলার পর স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের জন্য জয়টা ছিল যেন ডালভাত। লেন্ডল সিমন্স আর এভিন লুইস শুরুটাও করেছিলেন সেভাবে। কিন্তু হঠাৎ করেই লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়ার টানা তিনটি অবিশ্বাস্য ঘূর্ণি বল। টি-টোয়েন্টিতে হয়ে গেলো ১৪তম হ্যাটট্রিক। ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডারে তিনজন ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়েছে দুর্দান্ত হ্যাটট্রিকটি পূরণ করে ফেলেন তিনি।

কিন্তু আকিলা ধনঞ্জয়া কী জানতেন, ইটটি মারলে পাটকেলটি খেতে হয়! তার হ্যাটট্রিকের জবাব ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড কিভাবে দেবেন, সেটা যদি তিনি জানতেন, তাহলে হয়তো আর বলই হাতে তুলে নিতেন না।

ইনিংসের ৬ষ্ঠ ওভারটি করতে আসেন আকিলা ধনঞ্জয়া। আগের ওভারেই হ্যাটট্রিকটি গড়েছিলেন তিনি। কিন্তু নিজের পরের ওভারেই পোলার্ডের নির্দয় তাণ্ডবের মুখোমুখি হলেন। ওভারের ৬টি বলেই ৬টি ছক্কা। টানা ৬ ছক্কা মেরে এক ওভারেই পোলার্ড নিয়ে নিলেন ৩৬ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে হার্শেল গিবস আর যুবরাজ সিংয়ের পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এক ওভারে টানা ৬টি ছক্কার মার মারলেন পোলার্ড।

সে সঙ্গে পাওয়ার প্লেতে ওয়েস্ট ইন্ডিজ তুলে নিলো ৯৮ রান। যা টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে রেকর্ড। পাওয়ার প্লেতে এখনও পর্যন্ত কোনো দল এতগুলো রান একসঙ্গে নিতে পারেনি। সুতরাং, শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের জয় হলো ৪ উইকেটের ব্যবধানে, ৪১ বল হাতে রেখে।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ