হোম খেলাধুলা বাঁচাতে পারলেন না সৌম্য-নাঈম, টি-২০ সিরিজ হারলো বাংলাদেশ

বাঁচাতে পারলেন না সৌম্য-নাঈম, টি-২০ সিরিজ হারলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদন 30 Mar, 2021 4:11 PM

বাঁচাতে-পারলেন-না-সৌম্য-নাঈম,-টি-২০-সিরিজ-হারলো-বাংলাদেশ-2021-03-30-6062f93a472c3.jpg

ওয়ানডের পর এবার টি-২০ সিরিজ হারলো বাংলাদেশ। বৃষ্টি আইনে ১৭০ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের হার ২৮ রানে। যদিও ধারন একটি শুরু করেছেন নাইম ও সৌম্য। এর আগে নিউজিল্যান্ডের ১৭.৫ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান থাকা অবস্থায় বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। পরে আর নিউজিল্যান্ডের ইনিং মাঠে গড়ায়নি।

বৃষ্টি থামার পর ১৪৮ রানের লক্ষ্যে শুরু হয় খেলা। কিন্তু বাংলাদেশ ইনিংস শুরুর ১.৩ ওভার হওয়ার পর আবার বন্ধ খেলা, ম্যাচ রেফারির কক্ষে দেখা গেল তৎপরতা। বেশ কিছুক্ষণ বন্ধ থাকার পর আনুষ্ঠানিকভাবে জানানো হলো, ১৬ ওভারে বাংলাদেশের লক্ষ্য ১৭০।

লক্ষ্য নতুন করে জেনে খেলা শুরু হওয়ার পরপরই লিটন দাসকে হারাল বাংলাদেশ। ৫ বলে ৬ রান করে কিদায় নিলেন লিটন।

হামিশ বেনেটের লেংথ বেল সজোরে পুল করেছিলেন লিটন। কিন্তু বল রাখতে পারেননি নিচে, পারেননি সীমানা ছাড়া করতে। স্কয়ার লেগ থেকে সামনে এগিয়ে দারুণ ক্যাচ নেন গ্লেন ফিলিপস।

লিটনের বিদায়ের পর সৌম্যকে নিয়ে পাওয়ার প্লের ৫ ওভার শেষে রান ১ উইকেটে ৩৭ রান সংগ্রহ করেন নাঈম। পাওয়ার প্লে শেষে ঝড় তুললেন সৌম্য সরকার। লেগ স্পিনার ইশ সোধিকে রিভার্স সুইপে বাউন্ডারি মারার পর টানা দুই বলে ওড়ালেন বিশাল দুটি ছক্কায়। ৬ ওভার শেষে বাংলাদেশ ১ উইকেটে ৫৬ রান।

পাওয়ারপ্লে শেষে রীতিমত ঝড় তুলেন সৌম্য সরকার। অনিয়মিত অফ স্পিনার ফিলিপসের শর্ট বলে পুল করে বাউন্ডারি মেরে সৌম্য ফিফটি স্পর্শ করলেন ২৫ বলে।

৫২ টি-টোয়েন্টিতে এটি তার মাত্র তৃতীয় ফিফটি। ইনিংসটির এক পর্যায়ে অবশ্য দ্রুততম ফিফটির রেকর্ডের সম্ভাবনা জাগিয়েছিলেন সৌম্য। বাংলাদেশের হয়ে দ্রুততম ফিফটি ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের। সৌম্যর রান ছিল ১৫ বলে ৪০। পরে তাকে কিছুটা আটকে রাখতে পারেন কিউই বোলাররা।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ১৬ ওভারে ১৪২/৭ (১৬ ওভারে লক্ষ্য ১৭০)
(নিউ জিল্যান্ড ১৭.৫ ওভারে ১৭৩/৫)

আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ