হোম খেলাধুলা রেকর্ড জয়ে সিরিজ জয় ভারতের,৫ কোটি টাকা বোনাস ঘোষণা সৌরভের

রেকর্ড জয়ে সিরিজ জয় ভারতের,৫ কোটি টাকা বোনাস ঘোষণা সৌরভের

অনলাইন ডেস্ক 19 Jan, 2021 3:59 PM

রেকর্ড-জয়ে-সিরিজ-জয়-ভারতের,৫-কোটি-টাকা-বোনাস-ঘোষণা-সৌরভের-2021-01-19-6006ad9c35612.jpg

ভারতীয় ক্রিকেটারদের ধৈর্য, সাহস ও অদম্য ইচ্ছাশক্তিকে কুর্নিশ জানিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভও। লিখেছেন, “অসাধারণ জয়। অস্ট্রেলিয়ায় গিয়ে তাদের এভাবে হারানো যেন অবিশ্বাস্য। ক্রিকেট ইতিহাসে এই জয় চিরস্মরণীয় হয়ে থাকবে। টিম ইন্ডিয়ার জন্য বিসিসিআই ৫ কোটি টাকা বোনাস ঘোষণা করল। এই জয়ের কাছে যা কিছুই নয়। দলের প্রত্যেককে অভিনন্দন।”

আর দিবেনইবা না কেন? গত ৩ দশকে কেউ যা করে দেখাতে পারেনি সেই তাই করে দেখিয়েছে ইন্ডিয়ান ক্রিকেটারেরা। সিংহের এই ডেরায় ঢুকে কেউই আর তাদের বধ করতে পারেনি। ততদিনে এই মাঠে ৩১টি টেস্টে ২৪টি জয় পকেটে পুরেছে অজিবাহিনী। বাকি ৭টি ড্র। কাট টু ২০২১।

প্রায় ৩২ বছর পর ব্রিসবেনে হারল হোম ফেভারিটরা। তাও আবার অনভিজ্ঞ ভারতের কাছে। সিরিজ জয়ের পাশাপাশি যা টিম ইন্ডিয়ার কাছে বিরাট বড় সাফল্য। আর এই অনন্য নজির গড়ায় দলের জন্য বিরাট অঙ্কের বোনাস ঘোষণা করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

এই বিরল রেকর্ডের পাশাপাশি গাব্বায় টিম ইন্ডিয়ার তারকারা আরও কিছু রেকর্ডের মালিক হন। এটাই যেমন ছিল ওয়াশিংটন সুন্দরের অভিষেক টেস্ট। আর সেখানে তিন উইকেট নেওয়ার পাশাপাশি হাফ সেঞ্চুরিও হাঁকান তিনি। তৃতীয় ভারতীয় হিসেবে অস্ট্রেলিয়ায় অভিষেকে অর্ধ-শতরান করেন। পাশাপাশি দাত্তু ফাড়করের পরে দ্বিতীয় ভারতীয় হিসেবে কেরিয়ারের প্রথম টেস্টেই তিন উইকেট নেওয়া এবং ৫০ রান করার রেকর্ডও গড়েন। আবার এই সিরিজ জয়ের ফলে টানা ৬ বছর অস্ট্রেলিয়ার মাটিতে অপরাজিত রইল ভারত। শেষবার ২০১৪-১৫ সালে ভারতকে নিজেদের মাঠে হারিয়েছিল অজিবাহিনী। এদিন ম্যাচের সেরা হন ঋষভ পন্থ। সিরিজ সেরা হলে অজি বোলার প্যাট কামিন্স।

মঙ্গলবার এই সাফল্যের পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসতে থাকে ভারতীয় দল। টুইট করে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। লিখেছেন, এই ঐতিহাসিক জয় চিরস্মরণীয় হয়ে থাকবে।

 


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ