হোম প্রেস রিলিস বাংলাদেশ কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমান জাটকা জব্দ

বাংলাদেশ কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমান জাটকা জব্দ

অনলাইন ডেস্ক 30 Mar, 2021 6:18 PM

বাংলাদেশ-কোস্ট-গার্ডের-অভিযানে-বিপুল-পরিমান-জাটকা-জব্দ-2021-03-30-606316fa303f9.jpg

 

অদ্য ৩০ মার্চ ২০২১ আনুমানিক ০৬০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান চাঁদপুর কর্তৃক হরিণা ফেরি ঘাট সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ১ হাজার ২০০ কেজি (৩০ মণ) জাটকা ও ০১টি পিকআপসহ ০৩ জনকে আটক করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে লেঃ এম আশমাদুজ্জামান এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে ০১টি পিকআপে তল্লাশি করে ১ হাজার ২০০ কেজি (৩০ মণ) জাটকাসহ ০৩ জনকে আটক করা হয়।

জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোঃ মেশকাতুল ইসলাম এবং সহকারী মৎস্য কর্মকর্তা আশিকুর রহমান এর উপস্থিতে স্থানীয় এতিমখানা ও গরিব দুস্থদের মাঝে বিতরণ করা হয়। আটককৃত ০৩ জনকে চাঁদপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোঃ মেশকাতুল ইসলাম কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেক ব্যক্তিকে ০১ বছর করে কারাদন্ড দেওয়া হয় এবং জব্দকৃত পিকআপ(ঢাকা মেট্রো ১৩-৫৩৪০) স্টেশান কমান্ডার চাঁদপুরের নিকট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংরক্ষণের নির্দেশ প্রদান করেন।

অপরদিকে অদ্য ০৫০০ ঘটিকায় স্টেশান কমান্ডার পাগলা লেঃ এম আশমাদুল ইসলাম এর নির্দেশক্রমে সোয়ারি ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ১৫০০ কেজি (৩৭ মণ) জাটকা জব্দ করা হয়। অভিযান চলাকালে কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে অসাধু জাটকা ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় জাটকার প্রকৃত মালিককে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীতে জব্দকৃত জাটকাগুলো সহকারী মৎস্য প্রকল্প কর্মকর্তা মোঃ জামাল উদ্দিন এর উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরীব দুস্থদের মাঝে বিতরণ করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভ‚ক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। 


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ