হোম ফিচার কেন ৭১ টিভির বয়কট চাচ্ছে সোশ্যাল মিডিয়া?

কেন ৭১ টিভির বয়কট চাচ্ছে সোশ্যাল মিডিয়া?

অনলাইন ডেস্ক 14 Oct, 2020 6:12 PM

৭১-টিভি-2020-10-14-5f86eb2299306.jpg

ধর্মকে আঘাত করে নিউজ, অনুষ্ঠান, টকশো ও প্রতিবেদন প্রকশ করে বিভিন্ন সময় দেশের মানুষের কাছে সমালোচনার পাত্র হয়েছে দেশের এক সময়ের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ৭১ টিভি।

কিন্তু দর্শকদের কথা চিন্তা না করে একই কাজ করে যাচ্ছিল সেই টেলিভিশন চ্যানেলটি। আর তাই ফেইসবুকে ৭১ টিভিকে বয়কটের আহব্বান জানিয়ে পোস্ট দিচ্ছেন অনেকেই।

জানা যায়, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক গৃহবধূকে (৩৭) বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার পর ওয়াজ মাহফিল কে ধর্ষণের কারন হিসাবে উল্লেখ করে সংবাদ প্রকাশ করার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠে। একই সাথে দেশের সবাই একযোগে ৭১টিভিকে বয়কটের মিশনে নামে। 

৭১ টিভির প্রতিবেদনে বলা হয়, "লেখাপড়া কিংবা চাকরী করা নারীর কাজ নয়,নারীর প্রধান কাজ পুরুষকে তৃপ্তি দেওয়া। ওয়াজের নামে এরকম অশালীন বক্তব্য বছরের পর বছর ঘুড়ে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।" তাদের ভাষ্যমতে সারাবছর ওয়াজ মাহফিলে এসব কথা বলে আলেম-ওলামারা তাদের ভক্তদের কে ধর্ষণ কিংবা নারীকে হেয় করার অনুপ্রেরণা দিচ্ছেন।

ওয়াজ-মাহফীল নিয়ে তাদের এরকম ভিত্তিহীন মন্তব্যে ক্ষেপেছে আলেম সমাজ সহ সর্বস্তরের সাধারণ জনগণ।

একই ঘটনা কে কেন্দ্র করে মিজানুর রহমান আজহারী আজ সকালে তার ফেইসবুক পেইজে একটি পোস্টে বলেন," সংকটে, সংবাদে, সংযোগে— সর্বত্রই যাদের ইসলাম বিদ্বেষ তাদের বয়কট করা সময়ের দাবী। তাই, একাত্তর টিভিকে বয়কট করুন। আমি করেছি, আপনারাও করুন।"

ফেইসবুকে দেখা যায়, সবাই ৭১টিভির ইউটিউব চ্যানেল সহ তাঁদের পেইজকে ডিসলাইক ও আনফলো করে পোস্ট দিচ্ছে। যার ফলে বিপাকে পড়েছে একাত্তর টিভি। 

এদিকে ৭১টিভির পেইজে গিয়ে দেখা যায় তাঁদের পেইজেরর লাইক ও ফলোয়ার কিছুদিন আগেও যেখানে ছিল ৬.৫মিলিয়ন আজ তা ৫.৫ মিলিয়নে দাড়িয়েছে।  

 


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ