হোম বাংলার সংবাদ "রেজিষ্ট্রার ফোরাম অব ইউনিভার্সিটিজ (আরএফইউ) এর সদস্য সচিব জাককানইবি'র রেজিষ্ট্রার"

"রেজিষ্ট্রার ফোরাম অব ইউনিভার্সিটিজ (আরএফইউ) এর সদস্য সচিব জাককানইবি'র রেজিষ্ট্রার"

আরাফাত রহমান 20 Jan, 2021 9:36 AM

"রেজিষ্ট্রার-ফোরাম-অব-ইউনিভার্সিটিজ-(আরএফইউ)-এর-সদস্য-সচিব-জাককানইবি'র-রেজিষ্ট্রার"-2021-01-20-6007a52645f06.JPG

বিশ্ববিদ্যালয়গুলোর রেজিস্ট্রারগণের সমন্বয়ে ইউনিভার্সিটিজ (আরএফইউ)'। সবকটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারগণের মতামতের ভিত্তিতে প্রাথমিকভাবে সাত সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) রেজিস্ট্রার ফোরাম অব ইউনিভার্সিটিজের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। সাত সদস্যের এ কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ইঞ্জি. মোহা. তৌহিদুল ইসলাম এবং সদস্য সচিব হিসেবে আছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। কমিটিতে সদস্য হিসেবে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শফিকুল আলম ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম। আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে যুতসই একটি গঠনতন্ত্র প্রণয়ন করাসহ সংগঠনটিকে সুসংগঠিত ও শক্তিশালী করার নিমিত্তে কাজ করবে।

এই বিষয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বলেন,বর্তমানে বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সংখ্যা প্রায় ৫০টি। বেসরকারি বিশ্ববিদ্যালয়ও প্রায় শতাধিক। দীর্ঘদিন যাবৎ বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারগণের সমন্বয়ে একটি ফোরাম সৃষ্টির বিষয়টি সময়ের দাবি থাকলেও বিভিন্ন প্রতিকূলতায় এতদিন করা সম্ভব হয়ে উঠেনি।

এই ফোরাম এর মাধ্যমে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এর সমন্বয় এর মাধ্যমে সকল প্রকার কাজ বাস্তবায়ন করা সম্ভব হবে খুব সহজেই। ফোরামের মাধ্যমে সকল পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর রেজিস্ট্রারের সকল দাবি আদায় করা সম্ভব হবে এবং বিশ্ববিদ্যালয় গুলোর দাবি উপস্থাপন করা সম্ভব হবে। দীর্ঘদিন যাবৎ বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারগণের সমন্বয়ে একটি ফোরাম সৃষ্টির বিষয়টি সময়ের দাবি থাকলেও বিভিন্ন প্রতিকূলতায় এতদিন করা সম্ভব হয়ে উঠেনি।

তবে এবার মহামারি করোনাকালে অনলাইনে জুম অ্যাপস প্লাটফর্ম ব্যবহার করে পরপর তিনটি নীতিনির্ধারণী সভার মাধ্যমে রেজিস্ট্রারগণ একে অপরের সাথে মিলিত হন। তাঁরা পারস্পরিক যোগাযোগ রক্ষা করে সুষ্ঠুভাবে নীতি-নৈতিকতার সঙ্গে বিশ্ববিদ্যালয় পরিচালনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারকে সহায়তাসহ সকল শিক্ষার্থী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের কল্যাণার্থে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ