হোম বাংলার সংবাদ আজমিরীগঞ্জে গরুর হাটে বানিয়াচংয়ের ব্যাবসায়ীদের উপর সন্ত্রাসী হামলা

আজমিরীগঞ্জে গরুর হাটে বানিয়াচংয়ের ব্যাবসায়ীদের উপর সন্ত্রাসী হামলা

আকিকুর রহমান রুমন, হবিগঞ্জ প্রতিনিধি 09 Mar, 2021 12:10 PM

আজমিরীগঞ্জে-গরুর-হাটে-বানিয়াচংয়ের-ব্যাবসায়ীদের-উপর-সন্ত্রাসী-হামলা-2021-03-09-604711435200c.jpg

হবিগঞ্জের আজমিরীগঞ্জ গরুর বাজারে বানিয়াচংয়ের গরু ব্যাবসায়ীদের উপর সন্ত্রাসী হামলায় ১৫জন আহত হয়েছেন।টাকা ও মোবাইল লুটপাটের ঘটনায় বানিয়াচংয়ের ব্যাবসায়ী সমিতি গরুর হাট বর্জনের ডাক দিয়েছেন। ঘটনাটি ঘটেছে ৭মার্চ রবিবার গরুর হাটবার সাড়ে ১২টায় গরুর হাটে।

আহত ব্যাবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানান,আজমিরীগঞ্জ উপজেলার নগর গ্রামের সন্ত্রাসী হালিম মিয়ার নেতৃত্বে ১৫/২০জনের একদল সন্ত্রাসী গরু বাধাকে কেন্দ্র করে তর্ক-বিতর্কের জেরে অতর্কিতে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীগন বানিয়াচংয়ের ব্যাবসায়ীদেরকে চিহ্নিত করে মারপিট করে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। পরবর্তীতে আজমিরীগঞ্জ থানা পুলিশ খবর পেয়ে আহত ব্যাবসায়ীদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরন করেন।

আহতরা হলেন গিয়াস উদ্দিন(৫০) আঙ্গুর মিয়া(৪৮) আরশাদ মিয়া (৫০) দুদু মিয়া (৪০) ইমান আলী (৪০) মুলতান মিয়া (৪৫) দুদু মিয়া (৩৫) সুজন মিয়া (৩৫) শহীদুল মিয়া (৫০) নূরুজ্জামান (৪৫)।  সন্ত্রাসীদের হামলার ঘটনায় আহত ব্যাবসায়ীগন আজমিরীগঞ্জ গরুর ইজারাদার ও আজমিরীগঞ্জ উপজেলায় বিচার না পেয়ে বানিয়াচং গরু ব্যাবসায়ী সমিতির নেতৃবৃন্দ সোমবার সভা ডেকে গরুর হাট বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

বানিয়াচং গরু ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক মোঃ আঙ্গুর মিয়া জানান, আমাদের বানিয়াচংয়ের গরু ব্যাবসায়ী ও গরুর ক্রেতাদের নিরাপত্তা নাই,আজমিরীগঞ্জ গরুর হাটে। আমাদের লোকজনকে মারপিট করে আহত করেছে এমনকি নগদ টাকা ও মোবাইল ফোন লুটপাট করেছে আমরা এর কোন সঠিক বিচার পাইনি। এই বিষয়টি আমাদের অভিবাভক সদরের ৪ ইউনিয়নের চেয়ারম্যানদেরকে অবগত করেছি। তাদের পরামর্শেই হাট বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া আগামী ১০মার্চ বুধবার ৪টায় স্থানীয় শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে। এদিকে এবিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সচেতন মহলের মধ্যে জানাজানি হয়ে পড়লে,সবাই এই ঘটনার নিন্দা জানিয়ে দ্রুত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের জোরদাবী করেন। অন্যথায় ঐ ব্যাবসায়ীগনকে হাট ফিরিয়ে না নেওয়া হলে সরকারও লাখ,লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হবেন বলেও মনে করেন সচেতন মহল।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ