হোম বাংলার সংবাদ করোনা উপসর্গে মৃত্যুর ভয়াবহ চিত্র রামেকে

করোনা উপসর্গে মৃত্যুর ভয়াবহ চিত্র রামেকে

অনলাইন ডেস্ক 13 Jun, 2021 12:52 PM

করোনা-উপসর্গে-মৃত্যুর-ভয়াবহ-চিত্র-রামেকে-2021-06-13-60c59d28bf996.JPG

এখন পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। ওই বিভাগে ৭৪১ জন মারা গেছেন। আর সবচেয়ে কম মারা গেছেন ময়মনসিংহ বিভাগে।

দেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে মৃত্যুও বেড়েছে। গত ২৪ মে থেকে ৮ জুন- এই ১৬ দিনে করোনার উপসর্গ নিয়ে সারাদেশে ৫৮ জন মারা গেছেন। এর মধ্যে রাজশাহী বিভাগে মারা যাওয়া ৫২ জনের মধ্যে শুধু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেই মারা গেছেন ৫০ জন।

 

দেশে করোনা পরিস্থিতি তুলে ধরে শনিবার (১২ মে) প্রকাশিত বাংলাদেশ পিস অবজারভেটরির (বিপিও) এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। করোনা পরিস্থিতি নিয়ে গত বছরের ১ মার্চ থেকে ৮ জুন পর্যন্ত দেশের ২৫টি গণমাধ্যমের সংবাদ বিশ্লেষণ করে এ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

 

প্রতিবেদনে বলা হয়, ওই ১৬ দিনে করোনার উপসর্গ নিয়ে যারা মারা গেছেন তারা প্রায় সবাই চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও নওগাঁর বাসিন্দা। এ ছাড়া খুলনা বিভাগে মারা যাওয়া ছয়জনের বাড়ি অধিকাংশের বাড়ি সাতক্ষীরা জেলায়।

 

এখন পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। ওই বিভাগে ৭৪১ জন মারা গেছেন।  আর সবচেয়ে কম মারা গেছেন ময়মনসিংহ বিভাগে। তবে, গত ১৩ মে থেকে ২৫ মে পর্যন্ত সারাদেশে করোনার উপসর্গ নিয়ে কেউ মারা যাননি বলেও প্রতিবেদনে জানায় বিপিও।

 

এই প্রতিবেদনটি প্রস্তুত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জেনোসাইড স্টাডিজ (সিজিএস)। জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) আর্থিক সহায়তায় করোনাকালে কয়েকটি বিষয় নিয়ে নিয়মিত প্রতিবেদন প্রকাশ করে আসছে বিপিও।

 


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ