হোম বাংলার সংবাদ কলারোয়ায় আপরিপক্ব হিমশাগর আম আটক, ব্যবসায়ীকে জরিমানা

কলারোয়ায় আপরিপক্ব হিমশাগর আম আটক, ব্যবসায়ীকে জরিমানা

সেলিম খান জেলা প্রতিনিধি : 07 May, 2021 10:44 AM

কলারোয়ায়-আপরিপক্ব-হিমশাগর-আম-আটক,-ব্যবসায়ীকে-জরিমানা-2021-05-07-6094c59fb3b5f.jpg

সুস্বাদু রসালো নামে বিখ্যাত সাতক্ষীরার হিমসাগর আম। কিন্তু কিছু অসাধু আম ব্যাবসায়ীদের হাতে বিনাশ হচ্ছে সাতক্ষীরা আম ব্যবসার সম্ভাবনার বিশাল বাজার । সাতক্ষীরা জেলা প্রশাসন আম ব্যবসায়ীদের জন্য আম বাজারজাতকরণের নির্ধারিত দিন ঠিক করে দিয়েছে। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী নির্ধারিত দিনের আগে বাজারজাতকরণ করছে বিভিন্ন কেমিক্যাল মিশিয়ে।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা কৃষি কর্মকর্তা কলারোয়া উপজেলা কৃষি কর্মকর্তা এবং উপজেলা নির্বাহি অফিসার কে অবগত করেন। সুদক্ষ কলারোয়া থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবিরের নির্দেশনায় এ এস আই কামাল হোসেনের নেতৃত্বে বৃহস্পতিবার ৬ মার্চ দুপর ১২ টার সময় কলারোয়ার যুগিবাড়ি মোড় থেকে আপরিপক্ব হিমশাগর আম আটক করে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তাকে খবর দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদলতের পরিচলনা করে আম ব্যবসায়ী মোঃ লুৎফর রহমানকে ৫০০০০ হাজার টাকা জরিমানা করেন। আম উপজেলা কৃষি অফিসে নিয়ে আসা হয়।

পরবর্তীতে বিষমুক্ত সে আম আচার, জুস তৈরির জন্য শর্তসাপেক্ষে নিলামে বিক্রয় করা হয়। এবং সে আম নিলামের মাধ্যমে বিক্রয় করা হয়েছে ৪৫,৪৪০ টাকা। নিলামের সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু,কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার আক্তার হোসেন (ভূমি)।

অভিযুক্ত আম ব্যবসায়ী মোঃ লুৎফর রহমান নিজের ভুল বুঝতে পরে বলেন, আমি গ্রামের মানুষ না-বুঝে আম নিয়ে এসেছি।আমার সরকারি নিয়ম যানা ছিলো না। এসময় কলারোয়া উপজেলা নির্বাহি অফিসার জোবায়ের হোসেন চৌধুরী আম ব্যবসায়ী দের সরকারি নিয়ম মেনে আম বাজারজাত করার জন্য বলেন।নিয়ম না মানলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। 


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ