হোম বাংলার সংবাদ ট্রাকচাপায় শাবি শিক্ষার্থী নিহত

ট্রাকচাপায় শাবি শিক্ষার্থী নিহত

অনলাইন ডেস্ক। বিডিনিউজ ২০ 06 May, 2021 12:22 PM

ট্রাকচাপায়-শাবি-শিক্ষার্থী-নিহত-2021-05-06-60938b1897bad.jpg

সিলেট নগরীর সুবিদবাজার এলাকায় ট্রাক চাপায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মো. সাব্বির নামের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। সাব্বির বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নড়াইল জেলায়। বুধবার রাত সাড়ে ৯ টায় নগরীর সুবিদবাজার পয়েন্টে প্রাণ হারান মোটরসাইকেল আরোহী এ শিক্ষার্থী।

কতোয়ালী থানার এসআই আব্দুস সাত্তার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। এর প্রতিবাদে বুধবার রাত ১১টা থেকে শাবি’র প্রধান ফটকে অবরোধের সৃষ্টি করে শিক্ষার্থীরা। রাত সাড়ে ১২টা পর্যন্ত অবরোধ চলে।

স্থানীয়রা জানান, পেছন থেকে একটি ট্রাক সামনে থাকা সাব্বিরের মোটরসাইকেলে ধাক্কা দেয়। সাব্বির মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যান। এতে মাথায় গুরুতর আঘাতের ফলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এছাড়া, তার সাথে থাকা অন্য আরেক শিক্ষার্থী আহত হন।
এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা সড়ক অবরোধ করে রাখেন। প্রায় আধাঘন্টা সড়ক অবরোধের ফলে সড়কের দুপাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু হেনা পহিল বলেন, সাব্বিরের পরিবারের সাথে যোগাযোগ করা হচ্ছে। তারা আসার পর বিশ্ববিদ্যালয় পরবর্তী ব্যবস্থা নেবে। তার গ্রামের বাড়ি নড়াইল জেলায় এবং পরিবারের সদস্যরা সাভারে থাকে।

সিলেট কতোয়ালী থানার ওসি এস এম আবু ফরহাদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। পাশাপাশি ঘাতক ট্রাক এবং চালককে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, ট্রাকচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সিলেট- সুনামগঞ্জ আঞ্চলিক সড়ক টায়ার জ্বালিয়ে অবরোধ করে। সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীরাও এই কর্মসূচিতে অংশগ্রহণ করে।

ঘন্টাব্যাপী অবরোধ চলাকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিল এবং এসএমপি’ ডিসি আজবাহার আলী শেখ এসে শিক্ষার্থীদের দাবি মানার আশ্বাস দিলে রাত সাড়ে ১২টায় অবরোধ প্রত্যাহার করা হয়।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ