হোম বাংলার সংবাদ পবিপ্রবিতে সিএসসি অনুষদের ইইই বিভাগের উদ্যোগে ব্লেন্ডেড ওয়ার্কশপ অনুষ্ঠিত

পবিপ্রবিতে সিএসসি অনুষদের ইইই বিভাগের উদ্যোগে ব্লেন্ডেড ওয়ার্কশপ অনুষ্ঠিত

মোঃইমরান হোসেন//পবিপ্রবি প্রতিনিধিঃ 13 Apr, 2021 8:13 AM

পবিপ্রবিতে-সিএসসি-অনুষদের-ইইই-বিভাগের-উদ্যোগে-ব্লেন্ডেড-ওয়ার্কশপ-অনুষ্ঠিত-2021-04-13-6074fe49b17a8.jpg

এশিয়া কানেক্ট/টিনসিসি/এনরেন এবং ইউরোপীয় ইউনিয়ন এর সহযোগিতায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর পৃষ্ঠপোষকতায় ১২ এপ্রিল (সোমবার) সকাল ৯ টায় বরিশাল বিভাগীয় শহরের হোটেল এরিনার কনফারেন্স হলে স্বাস্থ্য বিধি মেনে "আইওটি এন্ড ক্লাউড বেইজড প্লান্ট ডিসেজ ম্যানেজমেন্ট" শীষর্ক আন্তর্জাতিক মানের বেøন্ডেড ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল্লি উপস্থিত ছিলেন পবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

উক্ত অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে মুল্যবান বক্তব্য রাখেন কৃষি স¤প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আফতাব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পবিপ্রবির সিএসই অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মুরাদুল বশীর এবং কৃষি স¤প্রসায়ন অধিদপ্তর এর উপ-পরিচালক (ডিডি) হ্রদয়েশ্বর দত্ত। উক্ত বেøন্ডেড (ফিজিক্যাল ও ভার্চুয়াল) ওয়ার্কশপে সভাপতিত্ব করেন পবিপ্রবির ইলেকট্রিক্যাল এšড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই)ু বিভাগের চেয়ারম্যান ও সিএসই অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. এস এম তাওহিদুল ইসলাম। ওয়ার্কশপে কোভিড এর ভয়াবহতা বৃদ্ধি পাওয়ায় ঘরে বসে কৃষি কাজ নিয়ন্ত্রণ, কৃষি জমির সেচ কাজ নিয়ন্ত্রণ, জমিতে পানি ও সারের পরিমাণ পর্যবেক্ষন এবং ফসলের রোগ নির্নয় ও মাঠ পরিচর্যা এর জন্য অত্যাধুনিক প্রযুক্তি বিষয়ক গবেষণার পরিধি বৃদ্ধির লক্ষ্যে আন্তর্জাতিক মানের ওয়ার্কশপের উদ্যোগ গ্রহণ করা হয়।

ওয়ার্কশপে কৃষি ইন্ডাস্ট্রি ও বিশ্ববিদ্যালয় এর গবেষণা ল্যাব এর মধ্যে সমন্বয়ের উপরে জোর দেয়া হয়। উক্ত ওয়ার্কশপে পবিপ্রবির শতাধিক শিক্ষক-কর্মকর্তা এবং কৃষি স¤প্রসারন অধিদপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। ওয়ার্কশপ বিকাল ৫ টায় শেষ হয়।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ