হোম বাংলার সংবাদ বাপকের রূফটপ রেস্টুরেন্ট উদ্বোধন করলেন পর্যটন প্রতিমন্ত্রী

বাপকের রূফটপ রেস্টুরেন্ট উদ্বোধন করলেন পর্যটন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন 03 Jan, 2021 4:44 PM

১৩-তলাবিশিষ্ট-পর্যটন-ভবনের-রূফটপ-রেস্টুরেন্ট-উদ্বোধন-করলেন-পর্যটন-প্রতিমন্ত্রী-2021-01-03-5ff1a01a85ff6.jpg

আজ ৩ জানুয়ারি ২০২১ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মাহবুব আলী এম.পি আগারগাঁ, শেরেবাংলা নগরস্থ এলাকায় বাংলাদেশ পর্যটন করপোরেশন (বাপক) এর ১৩ তলাবিশিষ্ট পর্যটন ভবনের রূফটপ রেস্টুরেন্ট উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন একই মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মোঃ মহিবুল হক।

বাপক এর প্রধান কার্যালয়ের ১৩ তলায় প্রধান কার্যালয় নির্মাণ প্রকল্পের জন্য গত ২০১৭ সালে প্রণীত মূল ডি.পি.পি-তে ‘পর্যটন ভবনের’ ১২তম ফ্লোরে একটি ‘রূফটপ রেস্টুরেন্ট’ স্থাপন করার বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক একনেকে অনুমোদিত হয়। সে আলোকে বাংলাদেশ পর্যটন করপোরেশন এই ‘রূপটপ রেস্টুরেন্টটি’ স্থাপন করেছে।

মাননীয় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু হৃদয় দিয়ে উপলদ্ধি করেছিরেন বাংলাদেশের অপার সৌন্দর্য। সে কারণে স্বাধীনতার অব্যবহতি পরেই দেশের অপার সৈৗন্দর্যকে দেশ-বিদেশের পর্যটকদের সামনে তুলে ধরতে ১৯৭২ সালে তিনি প্রেসিডেনশিয়াল অর্ডার ১৪৩ বলে বাংলাদেশ পর্যটন করপোরেশন প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুর ¯েœহধন্য প্রতিষ্ঠান বাংলাদেশে পর্যটন করপোরেশন ১৯৭২ সাল থেকে এদেশের পর্যটন শিল্পের উন্নয়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে আসছে। পাশাপাশি দেশি-বিদেশি পর্যটকদের উন্নত সেবা প্রদানসহ পর্যটনের সাথে সংশ্লিষ্ট সকল মৌলিক উপাদানগুলো সকল ধরণের অতিথিদের জন্য সুনিশ্চিত করার লক্ষ্যে আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে আসছে। সেই প্রচেষ্টারই একটি অংশ হচ্ছে আজকের এই ‘রূপটপ রেস্টুরেন্ট’।

অনুষ্ঠানের বিশেষ অতিথি মহোদয় বলেন, বাংলাদেশে পর্যটন শিল্পের মাধ্যমে অর্থনৈকি উন্নয়নে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং তার অধীনস্থ সংস্থা বাংলাদেশ পর্যটন করপোরেশন সচেষ্ট আছে। দেশি-বিদেশি পর্যটকদের মৌলিক চাহিদার একটি অংশ হচ্ছে খাবার। তাই পর্যটকদের মানসম্মত খাবার পরিবেশন করার জন্য এই রূফটপ রেস্টুরেন্ট স্থাপন করা হয়েছে।

বাপক এর চেয়ারম্যান (গ্রেড-১) জনাব রাম চন্দ্র দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পর্যটন করপোরেশন এর পরিচালক (বাণিজ্যিক) জনাব মোঃ আব্দুস সামাদ। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, আগারগাঁ প্রশাসনিক এলাকায় ইতোমধ্যে নির্বাচন কমিশন, কোস্ট গার্ড, ডাক অধিদপ্তর, বোর্ড অব ইনভেস্টমেন্ট, ইসলামিক ফাউন্ডেশন, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, পাসপোর্ট অফিস, এল.জি.ই.ডি, পাবলিক সার্ভিস কমিশনসহ অনেকগুলো সরকারি প্রতিষ্ঠান স্থাপিত হয়েছে। ভবিষ্যতে আরো সরকারি-বেসরকারি অফিস স্থাপিত হতে যাচ্ছে। কিন্তু আজ অবধি এখানে ভালো মানের কোন রেস্টুরেন্ট সুবিধা নেই। তাই বাংলাদেশ পর্যটন করপোরেশন এ উদ্যোগটি গ্রহণ করেছে।

অনুষ্ঠানে রূফটপ রেস্টুরেন্টের শুভ যাত্রার শুভকামনা জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সি.ই.ও জনাব জাবেদ আহমেদ, টোয়াবের সভাপতি জনাব মোঃ রাফিউজ্জামান, টিডাবের চেয়ারম্যান সৈয়দ হাবিব আলী, ভ্রমণ ম্যাগাজিন এর সম্পাদক জনব আবু সুফিয়ান এবং পর্যটন বিচিত্রার সম্পাদক জনাব মহিউদ্দিন হেলাল। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাপক জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক জনাব মোঃ জিয়াউল হক হাওলাদার।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ