হোম বাংলার সংবাদ মুসলমানের কোন অনুষ্ঠানে গান বাজনা করলে মরলে জানাজা না দেয়ার নির্দেশ

মুসলমানের কোন অনুষ্ঠানে গান বাজনা করলে মরলে জানাজা না দেয়ার নির্দেশ

অনলাইন ডেস্ক 03 Jan, 2021 10:31 AM

মুসলমানের-কোন-অনুষ্ঠানে-গান-বাজনা-করলে-মরলে-জানাজা-না-দেয়ার-নির্দেশ-2021-01-03-5ff148aec379b.jpg

ইসলাম ধর্মাবলম্বী কোনো পরিবারের বিয়ে, সুন্নতে খতনা, গায়ে হলুদের মতো অনুষ্ঠানগুলোতে গান-বাজনার আয়োজন করা যাবে না বলে মাইকিং করা হয়েছে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একটি এলাকায়।

একই সাথে ইসলাম ধর্মাবলম্বী কোনো পরিবার এই নির্দেশনা অমান্য করলে তাদের বিয়ে পড়াতে বা দোয়ায় কোনো আলেম অংশগ্রহণ করবে না। এমনকি ওই পরিবারের কোনো ব্যক্তি মারা গেলে তার জানাজার নামাজ পড়াতেও মসজিদের ইমাম বা অন্য কেউ অংশগ্রহণ করবে না বলে জানানো হয়েছে গ্রামবাসীর পক্ষ থেকে। 

গত শুক্রবার জুমার নামাজের সময় স্থানীয় পঞ্চায়েত ও মসজিদ কমিটির সদস্যরা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন বন্দর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য সাব্বির আহম্মেদ ইমন। এই সিদ্ধান্তে তাঁর সম্মতি আছে বলেই ওয়ার্ডজুড়ে মাইকিং করা হয়েছে বলে স্বীকার করেন তিনি।

এ বিষয়ে জানতে বন্দর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য সাব্বির আহম্মেদ ইমন গণমাধ্যম কর্মীদের বলেন, বন্দর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের বাগে জান্নাত জামে মসজিদ কমিটির সভাপতি মিজানুর রহমান জুমার নামাজের খুতবার আগে বিয়ে ও অন্যান্য অনুষ্ঠানে গান-বাজনার প্রসঙ্গটি তোলেন। পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্তের বিষয়টি সর্বসাধারণকে অবগত করতে এলাকায় মাইকিংও করা হয়। এই নির্দেশ কেউ অমান্য করলে তার জানাজা ও বিয়েতে কোনো ইমাম বা আলেম যাবেন না।

এই সিদ্ধান্তের বিষয়টি সঠিক বলে দাবি করেন এই ইউপি ওয়ার্ড সদস্য।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ