হোম বাংলার সংবাদ বগুড়ার শেরপুরের পৌর নির্বাচনের হালচাল

বগুড়ার শেরপুরের পৌর নির্বাচনের হালচাল

ইফতেখার আলম 12 Jan, 2021 5:20 PM

শীত-ও-করোনা-আতঙ্ক-থামাতে-পারেনি-পৌর-নির্বাচনী-প্রচারণা।-2021-01-12-5ffd860a962d8.jpg

বগুড়ার শেরপুর পৌর নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা। শেরপুর থেকে ইফতেখার আলম। বগুড়া জেলার ১ নং পৌরসভা উত্তরবঙ্গের প্রবেশদ্বার নামে খ্যাত শেরপুর পৌরসভা যা বগুড়া পৌরসভার একদিন পূর্বে অর্থাৎ , ১৮৭৬ সালে প্রতিষ্ঠিত হয়।

আগামী ১৬ জানুয়ারি এই ঐতিহাসিক পৌরসভায় পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। পৌর নির্বাচনে বড় দুই দলের প্রার্থী সহ চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারমধ্যে মেয়র পদে আওয়ামী লীগ নৌকা প্রতীকের প্রার্থী বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান মেয়র আব্দুস সাত্তার। বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক মেয়র স্বাধীন কুমার কুন্ডু এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও পৌরসভার সাবেক মেয়র বিএনপি হতে বহিস্কৃত জানে আলম খোকা, যার প্রতীক জগ, এবং ইসলামী আন্দোলনের নেতা ইমরান কামাল হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটাররা জানান এখানে মেয়র পদে বিএনপি আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী জানে আলম খোকা মধ্যে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বীতা হতে পারে। তবে সাধারণ ভোটাররা মনে করেন বি এন পির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী থাকায় এ সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বর্তমান মেয়র আব্দুস সাত্তার।

বর্তমান মেয়র আব্দুস সাত্তার জানান ,গত পাঁচ বছরে আমি শেরপুর পৌরসভায় অনেক উন্নয়ন মুলক কাজ করেছি, বিশেষ করে তিনি শেরপুর সকাল বাজারে মেগা প্রকল্প ছয়তলা ভবন মার্কেট করেছেন, ড্রেনেজ ব্যবস্থা , রাস্তাঘাটসহ অনেক অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন বলে তিনি উল্লেখ করেন ।এক্ষেত্রে জনগণ তাকে আবারো ভোট দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

অপরদিকে সাবেক মেয়র ধানের শীষ প্রতীকের প্রার্থী ,স্বাধীন কুমার কুন্ডু বলেন ,অতীতে আমি মেয়র ছিলাম ,আমার কাজের অভিজ্ঞতা রয়েছে, তাছাড়া বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির দুর্গ বলে খ্যাত শেরপুরের জনগণ আমার সঙ্গে আছে এবং আমি দলীয় সাপোর্টও পেয়েছি তাছাড়া তিনি শেরপুর এর উল্লেখযোগ্য জনগণ সনাতন ধর্মালম্বী থেকে অধিক ভোট প্রত্যাশা করেন এ ব্যাপারে তিনিও জয়ের ব্যাপারে আশাবাদী।

অপরদিকে বিএনপি হতে বহিস্কৃত নেতা শেরপুর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক পৌরসভার সাবেক মেয়র জানে আলম খোকা বলেন শেরপুরে বিএনপি মানে জনগণ খোকাকে চেনে ও জানে। তার হাত ধরে শেরপুরে বিএনপি প্রতিষ্ঠিত হয়েছে এ ব্যাপারে জনগণ তার পাশে থাকবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেরপুর পৌরসভায় সাধারণ কাউন্সিলর নয়টি পদের৩৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং সংরক্ষিত মহিলা আসনে তিনটি ওয়ার্ডের জন্য ১০ মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনকে সামনে রেখে প্রচার প্রচারণা করতে গিয়ে বিচ্ছিন্ন কিছু সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শেরপুরে দুটি স্থানে আওয়ামী লীগের নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ করা হয়েছে এবং অদ্য ১২ জানুয়ারি দুপুর ১২ টায় বগুড়া জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলমের উপর সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে তাকে আহত করা হয়েছে।এ ব্যাপারে বগুড়া জেলা যুবদলের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

এদিকে নির্বাচনের প্রচারণা নিয়ে সংঘর্ষের ঘটনায় শেরপুর থানায় একটি মামলা হয়েছে । নির্বাচন প্রসঙ্গে সহকারী রিটানিং অফিসার আছিয়া খাতুন বলেন আমরা সবার সহযোগিতা নিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে চাই ।

শেরপুর থানার অফিসার ইনচার্জ মো শহিদুল ইসলাম জানান ,কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। শেরপুর পৌরসভার মোট ভোটারের সংখ্যা, ২৩৭৫৪ তারমধ্যে পুরুষভোটা,১১৪১৫ এবং মহিলা ভোটার ১২৩৩৯ তারা আগামী ১৬ তারিখ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ