হোম বিনোদন শিবলিঙ্গকে কনডম পরানোর ছবি পোস্ট,বিতর্কে অভিনেত্রী

শিবলিঙ্গকে কনডম পরানোর ছবি পোস্ট,বিতর্কে অভিনেত্রী

অনলাইন ডেস্ক 19 Jan, 2021 11:41 AM

শিবলিঙ্গকে-কনডম-পরানোর-ছবি-পোস্ট,বিতর্কে-অভিনেত্রী-2021-01-19-600670f965a36.jpg

শিবলিঙ্গকে কনডম পরানোর ছবি পোস্ট করে বিতর্কের সৃষ্টি করেছে অপরবাংলার অভিনেত্রী সায়নী ঘোষ।

২০১৫ সালের ১৮ই ফেচ্রুয়ারী করা সেই পোস্টে দেখা যায় তিনি একটি শিবলিঙ্গের ছবি, যাতে কনডম পরাচ্ছেন এক মহিলা। আর সেই বিষয়টি তিনি শেয়ার করে করেন নিজের টুইটার একাউন্টে। আর যা এত বছর পর সামনে আসায় বিতর্কের সৃষ্টি হয়। যদিও ইতিমধ্যে সেই পোস্টটি ডিলিট করে দিয়েছেন নিজের আইডি থেকে। 

এদিকে অনেকেই মনে করছেন,ওই ছবি থেকে স্পষ্ট এইডসের বিরুদ্ধে সচেতনতা অভিযানের অংশ হিসেবেই সেটি পোস্ট করা হয়েছিল। একইসঙ্গে অনেকে আবার দেবদেবীদের নিয়ে এই ধরনের ‘চটুলতা ও অশ্লীলতা’ মেনে নিতে পারছেন না।

ত্রিপুরা ও মেঘালয়ের সাবেক রাজ্যপাল ও প্রবীণ রাজনীতিবিদ তথাগত রায় গত শনিবার কলকাতার রবীন্দ্র সরোবর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে লেখেন, ওই টিভি অভিনেত্রীর করা টুইটে একজন একনিষ্ঠ শিবভক্ত হিসেবে আমার ধর্মীয় বিশ্বাস আহত হয়েছে।

তথাগত রায় জানান, ২৫ বছর আগে তিনি পায়ে হেঁটে কৈলাস-মানস সরোবর পাড়ি দিয়ে শিবের পূজা দিতেও গিয়েছিলেন। ভারতীয় দন্ডবিধির ২৯৫এ ধারায় ওই অভিনেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি জানান।

এছাড়া রবিবার ভারতের গুয়াহাটির পল্টনবাজার থানায় এবং ব্যাঙ্গালোরের আর একটি পুলিশ থানাতেও সায়নী ঘোষের বিরুদ্ধে একই অভিযোগে এফআইআর আনা হয়েছে। ওই দুটি রাজ্যে, যথাক্রমে আসাম ও কর্নাটকে, বিজেপি সরকার ক্ষমতায় রয়েছে।

এদিকে টুইটারে সায়নী ঘোষ ইতিমধ্যে আত্মপক্ষ সমর্থন করে লিখেছেন, আমার নিজের ধর্মের অনুভূতিকে আঘাত করার কোনও অভিপ্রায় কখনওই আমার ছিল না।

তিনি আরও দাবি করেন, বছরকয়েক আগে ওই পোস্টটি করা হয়েছিল তার অগোচরে। এবং তিনি জানতে পারামাত্র সেটির নিন্দা করে তা মুছে দিয়েছিলেন এবং মানুষকেও সেটা জানিয়েছিলেন। বিবিসি

 


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ