হোম বিশেষ সংবাদ কুমিল্লা শহিদ মিনারে পুষ্পাঞ্জলির মাধ্যমে শ্রদ্ধা প্রকাশ

কুমিল্লা শহিদ মিনারে পুষ্পাঞ্জলির মাধ্যমে শ্রদ্ধা প্রকাশ

মোঃসাইদুর রহমান,কুমিল্লা প্রতিনিধি 22 Feb, 2021 12:41 PM

কুমিল্লা-শহিদ-মিনারে-পুষ্পাঞ্জলির-মাধ্যমে-শ্রদ্ধা-প্রকাশ-2021-02-22-603352114e367.jpg

যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছে 

“নূর উর-রহমান মাহমুদ তানিম (ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক কুমিল্লা মহানগর আওয়ামীলীগ, সাবেক ভি.পি ও জি.এস কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র-ছাত্রী সংসদ) এবং উক্ত  পুষ্পাঞ্জলি অর্পণ অনুষ্ঠানে কুমিল্লা জেলা সকল নেতাকর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

আজ রবিবার সেই রক্তাক্ত স্মৃতিবিজড়িত অমর একুশে ফেব্রুয়ারি।শোক আর গর্বের মহিমান্বিত একটি দিন।এই দিনটি করোনা পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে দেশের সর্বস্তরে জনগন শ্রদ্ধা আর ভালবাসা সাথে স্মরন করেন সেই 

দুর্বার আন্দোলনে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি সালাম, জব্বার, শফিক, বরকত, রফিক প্রমুখের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ। যার ফলে বাংলা ভাষা পায় রাষ্ট্রীয় মর্যাদা। 

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে কণ্ঠে কণ্ঠে সেই গান- আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি… আমি কি ভুলিতে পারি…।

রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ। রক্তের দামে এসেছিল বাংলার স্বীকৃতি আর তার সিঁড়ি বেয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা।মাতৃভাষার মর্যাদা রক্ষায় বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে সারা বিশ্বে।

গর্ব আর শোকের এই দিনটি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করেছে জাতি, যার সূচনা হয়েছে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ