হোম বিশেষ সংবাদ কুমিল্লা সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

কুমিল্লা সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

মোঃসাইদুর রহমান,কুমিল্লা প্রতিনিধি 13 Apr, 2021 10:00 PM

কুমিল্লা-সাংবাদিকদের-মানববন্ধন-ও-প্রতিবাদ-সমাবেশ-2021-04-13-6075c014ac40a.jpg

 

সংবাদ প্রকাশের জেরে কুমিল্লা২৪ টিভির চেয়ারম্যান ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের এবং হুমকির প্রতিবাদে আজ ১৩ই মঙ্গলবার  ২০২১ সাল সকাল ১১ টায় কুমিল্লার কর্মরত সাংবাদিকেরা কুমিল্লা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

 মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিকগণ বলেন, মোহনা টিভির কুমিল্লা প্রতিনিধি এবং কুমিল্লা টুয়েন্টিফোর টিভির চেয়ারম্যান তাওহিদ হোসেন মিঠু বিশ বছর ধরে কুমিল্লায় স্বচ্ছতা ও সুনামের সাথে সাংবাদিকতা করছেন।

২০২০ সালের ১৮ এপ্রিল রাত আনুমানিক ৯টায় ছোটরা পশ্চিমপাড়া ঈদগাহ সংলগ্ন ভাড়া বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে মিজানুর রহমান রাজিব নামের এক যুবক।

সোসাইড নোটে আত্মহত্যার জন্য চাচিকে দায়ি করে রাজিব। রাজিবের আত্মহত্যার বিষয়টি নিয়ে কুমিল্লা টুয়েন্টিফোর টিভিতে নিহত রাজিবের অসহায় বাবা মার অভিযোগ ও বক্তব্য সহ ধারাবাহিক ও অনুসন্ধানী সংবাদ প্রকাশ শুরু করে।

অনুসন্ধানে রাজিবের আত্মহত্যার কারন বেড়িয়ে আসে। রাজিবের চাচা বিদেশে থাকায় সাত বছর ধরে রাজিবের সাথে জোর করে অবৈধ শারিরীক সম্পর্ক গড়ে তুলে আয়েশা আক্তার। রাজিবকে বিয়ে করতে দেয়নি তাঁর চাচি। এক পর্যায়ে আত্মহত্যার পথ   বেছে নেয় রাজিব।

রাজিব আত্মহত্যার পরই বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন আয়েশা আক্তার। কুমিল্লা টুয়েন্টিফোর টিভির ধারাবাহিক প্রতিবেদনের কারনে আয়েশা আক্তার ক্ষিপ্ত হয়ে কুমিল্লা টুয়েন্টিফোর টিভির চেয়ারম্যান তাওহিদ হোসেন মিঠু, তাঁর স্ত্রী দৈনিক বর্তমান প্রতিদিনের প্রধান সম্পাদক বিলকিছ আক্তার লাভলীর বিরুদ্ধে কুমিল্লা আদালতে মামলা দায়ের করেন।

Iশুধু মামলা নয় প্রাণনাশেরও হুমকি ধমকি দেয়া হয়। প্রাণ নাশের হুমকি দেয়া হয় কুমিল্লা টুয়েন্টিফোর টিভির প্রতিবেদক আসিফ হায়দার জিসানকেও। শুধু সেখানেই নয় একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে তাদের। অনতিবিলম্বে এসব মামলা প্রত্যাহার না করলে সাংবাদিকেরা আন্দোলনে নামার ঘোষণা দেন।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ