হোম বিশেষ সংবাদ সিরাজগঞ্জে ফায়ার সার্ভিস উদ্ধার অভিযানে বাঁচলো কুকুর ছানার প্রাণ

সিরাজগঞ্জে ফায়ার সার্ভিস উদ্ধার অভিযানে বাঁচলো কুকুর ছানার প্রাণ

মোঃ জুয়েল হোসেন || জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ 01 May, 2021 4:23 PM

সিরাজগঞ্জে-ফায়ার-সার্ভিস-উদ্ধার-অভিযানে-বাঁচলো-কুকুর-ছানার-প্রাণ-2021-05-01-608d1e1717ee1.png

পিছলে নির্মানাধীন বাড়ির পাইলিং এর গর্তে পড়ে যায় কুকুরের ছানা আর সেই কুকুরের ছানাকে কে জীবিত উদ্ধারের জন্য দুই ঘন্টা রুদ্্রশ্বাষ অভিযান পরিচালনা করেছে সিরাজগঞ্জের ফায়ার সার্ভিস কর্মীরা। দুই ঘন্টা পর কুকুর ছানাটিকে জীবিত উদ্ধার করেছে মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। আর এত খুশি ভবনটির আশে পাশের লোকজন এবং ফায়ার সার্ভিস কর্মীরা।

সিরাজগঞ্জের পৌর এলাকার পুরাতন পোষ্ট অফিস রোডে একটি নির্মানাধীন ভবনের পাইলিংয়ের গর্তে বৃহস্পতিবার রাতে একটি কুকুর ছানা পা পিছলে পড়ে যায়। এর পর থেকে মা কুকুরটি বাকী ৩ কুকুর ছানা নিয়ে রাত ভর ঐ নির্মানাধীন ভবনের পাশে কান্না করে।রাতে শিহরী খেতে উঠে বিষয়টি নজরে আসে পাশের ভবনের এক মহিলার । ভোরে তিনি আশেপাশের লোকদের বিষয়টি জানান এর পর স্থানীয়রা ঐ ভবনের গেট খুলে কুকুর ছানাটিকে উদ্ধারের চেষ্টা করে কিন্তা তারা উদ্ধারে ব্যার্থ হয়ে চলে যায়।

পরে ঐ মহিলা কুকুর ছানাটি বাঁচানোর জন্য ফায়ার সার্ভিসকে খবর দেয় । ফায়ার সার্ভিস এসে দুই ঘন্টা অভিযান করে দেয়াল ভেঙ্গে মাটি কেটে কুকুর ছানাটিকে জীবিত উদ্ধার করে। এসসময় আশে পাশের ভবন থেকে বিভিন্ন বয়সের মানুষ উদ্ধারের দৃশ্য দেখছিলেন। মুনিয়া খাতুন নামে ঐ মহিলাটি জানান কুকুর ছানাটিকে উদ্ধার না করে যখন সবাই চলে যায় তখন আমি ভাবি ছানাটি গর্তে আটকে মারা যাবে সেজন্য আমি ফায়ার সার্ভিস কে ফোন করি। কুকুর ছানাটির পালক বলেন রাত থেকে কুকুরটির একটি বাচ্চা পাওয়া যাচ্ছিলো না পরে আমরা জানতে পারি নির্মানাধীন ভবনে একটি কুকুর ছানা পড়ে গেছে। খুব খারাপ লাগছে কুকুর ছানাটি জীবিত উদ্ধার হবে কিনা।

স্থানীয় ব্যবসায়ী সবুজ সরদার জানান সকাল থেকেই তারা দড়ি দিয়ে কুকুর ছানাটি উদ্ধারের চেষ্টা করেছে, কিন্তু তারা কুকুর টি উদ্ধার করতে পারে নি। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন মাস্টার আতাউর রহমান বলেন স্থানীয় একজনের ফোন পেয়ে আমরা এখানে এসে দেখি একটি কুকুরে ছানা গর্তে পরে গেছে পরে আমরা মাটি কেটে দেয়াল ভেঙ্গে কুকুর ছানাটি জীবিত উদ্ধার করেছি। আমার ভালো লাগছে যে আমরা কুকুর ছানাটিকে অন্ধকার গর্ত থেকে জীবিত উদ্ধার করতে পেরেছি।আমাদের ৮ জনের উদ্ধারকারী টিম দুই ঘন্টা কাজ করেছে এই কাজে স্থানীয়রা সহযোগীতা করেছে। আমাদের টিম লিডার আশরাফুল ইসলাম আমাদের সাথে ছিলো। কুকুর ছানাটি উদ্ধারের পর দেয়া হয় তার মার কাছে নতুন জীবন পেয়ে কুকুর ছানাটি তাদের স্বভাব সুলব লাফালাফি করতে করতে মায়ের কাছে চলে যায়। একটি কুকুর ছানার প্রাণ বাঁচাতে এমন অভিযানে খুশি সাধারন মানুষ।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ