হোম লাইফস্টাইল চুল পেকে যাওয়া বন্ধের জাদু

চুল পেকে যাওয়া বন্ধের জাদু

অনলাইন ডেস্ক 26 Jan, 2021 8:55 PM

চুল-পেকে-যাওয়া-বন্ধের-জাদু-2021-01-26-60102d68e1983.jpg

চুল পেকে যাওয়ার কারণগুলোর তালিকা অনেক লম্বা। তার মধ্যে পরিবেশ দূষণের সমস্যা, মানসিক চাপ, হরমোনঘটিত পরিবর্তনের মত অনেককিছু আছে। ভাগ্যের কথা, বাঁচার উপায় আপনার নাগালের মধ্যেই আছে।

ভাবনার কিছু নেই। আপনার নারকেল তেলের বোতলটা নিন আর মাথায় মালিশ করুন। এতে মাথার খুলিতে রক্ত চলাচলে উন্নতি হবে, একইসঙ্গে বাইরে থেকেও গভীরে পুষ্টি পৌঁছাবে। এই দুয়ের মিলিত ফলাফল হল চুল পেকে যাওয়ার বিরুদ্ধে নিশ্চিত প্রতিরোধ। এর একটা ইতিবাচক পার্শ্ব প্রতিক্রিয়া হল অভূতপূর্ব ঝলমলে চুল।

নারকেল তেল:  নারকেল তেলের বহুবিধ ব্যবহারই তার দীর্ঘকালীন জনপ্রিয়তার মূল কারণ। চুলের যত্নের জন্য নারকেল তেল একাই একশো এবং অন্যান্য তেলের চেয়ে অনেক ভাল। বেশি যত্ন দরকার হলে মালিশ করুন অথবা আগের দিন রাতে মেখে নিয়ে মা-বোনদের মত চুলে মিশে যেতে দিন পছন্দ আপনার আর উপকারিতা অপরিসীম।

এছাড়াও ব্ল্যাক টি: কম বয়সে চুল পাকা ঠেকাতে ব্ল্যাক টি দারুণ কার্যকর। চায়ের পাতা সিদ্ধ করে তা ঠান্ডা করতে হবে। মাথায় এটি ঘণ্টাখানেক রাখতে হবে। পরে শ্যাম্পু ছাড়া ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

বেশি পানি পান: স্বাস্থ্যকর খাবারের পাশাপাশি শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করতে প্রচুর পানি পান করতে হবে। শরীরের বিষাক্ত পদার্থ স্বাস্থ্য সমস্যার পাশাপাশি চুল পাকার জন্য কারণ হতে পারে।

বাদাম: আখরোটে, আমন্ড বা যে কোনও ধরনের বাদামেই রয়েছে প্রচুর পরিমাণে কপার যা চুলের স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী! অকালে চুল পাকার সমস্যা ঠেকাতে বাদাম তেলও মাথায় মেখে দেখুন। উপকার পাবেন।

ফাস্ট ফুডে না: ফাস্ট ফুড খেলে চুল পরতে পারে ও চুল সাদা হয়ে যেতে পারে। যতটা সম্ভব এ ধরনের খাবার এড়িয়ে যেতে হবে।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ