হোম শিক্ষা শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপন

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপন

মোঃ জুয়েল হোসেন || জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ 27 Mar, 2021 5:45 PM

শাহজাদপুরে-রবীন্দ্র-বিশ্ববিদ্যালয়ে-মহান-স্বাধীনতা-দিবসের-সুবর্ণজয়ন্তী-উদযাপন-2021-03-27-605f0cc66a4f0.png

শুক্রবার ২৬শে মার্চ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ৯:০০ টায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রশাসনিক ভবন এবং একাডেমিক ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচির শুভ সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ।

সকাল ৯:৩০ ঘটিকায় অস্থায়ী একাডেমিক ভবন-১ প্রাঙ্গণে জাতীয় স্মৃতিসৌধের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়, পরবর্তীতে অস্থায়ী একাডেমিক ভবন প্রাঙ্গণে বৃক্ষরোপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ। অনুষ্ঠান শেষে ছাত্র-ছাত্রীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ, ট্রেজারার প্রফেসর মোঃ আব্দুল লতিফ, রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক মোঃ গোলাম সরোয়ার, সংগীত বিভাগের চেয়ারম্যান মোঃ রওশন আলম, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান বরুণ চন্দ্র রায়।পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের উপ-পরিচালক (চলতি দ্বায়িত্ব) শিবলী মাহবুবসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

দিবসের তাৎপর্য তুলে ধরে সন্ধ্যা ৭.০০টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কর্তৃক ভার্চুয়াল আলোচনা সভা (ফেসবুক লাইভে) আয়োজন করা হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. বিশ্বজিৎ ঘোষ, সভায় প্রধান বক্তা হিসাবে আলোচনা করবেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোঃ আব্দুল লতিফ, স্বাগত বক্তা হিসাবে আলোচনা করবেন বিশ্ববিদ্যালয়ের সন্মানিত রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী। অনুষ্ঠানটির সঞ্চালনা করবেন সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের প্রভাষক ড. মোহাম্মদ তানভীর আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শাহ আলী এ তথ্য নিশ্চিত করেন।


আরও :

আমাদের সাথে যুক্ত থাকুন

আরও সংবাদ